1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে ড. মোমেন

  • আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ১৮০ বার পঠিত

ডেস্ক রিপোর্ট : দ্বিপক্ষীয় রাজনৈতিক আলোচনায় (পলিটিক্যাল কনসালটেশন) বসেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ঢাকা সফররত সৌদি আরবের পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল সাউদ। প্রথমবারের মতো মোমেন ও সাউদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হচ্ছে।

বুধবার (১৬ মার্চ) রাজধানীর একটি হোটেলে সকাল সাড়ে ১০টার পর ঢাকা ও রিয়াদের মধ্যে দ্বিপক্ষীয় এ আলোচনা শুরু হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, প্রায় এক ঘণ্টার বেশি সময় মোমেন ও সাউদের মধ্যে এ আলোচনা চলবে। বৈঠক শেষে ঢাকা ও রিয়াদের মধ্যে একটি চুক্তি ও একটি সমঝোতা স্মারক সই হবে।

এর আগে সকালে ঢাকা সফররত সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সৌজন্য সাক্ষাৎ করেন।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের আমন্ত্রণে দুই দিনের সফরে মঙ্গলবার (১৫ মার্চ) সন্ধ্যায় ঢাকায় আসেন সৌদি পররাষ্ট্রমন্ত্রী। বিমানবন্দরে ড. মোমেন আল সাউদকে স্বাগত জানান।

পররাষ্ট্রমন্ত্রী মোমেনের সঙ্গে বৈঠক শেষে ভার্চুয়ালি কেরানীগঞ্জে ইসলামিক আরবি বিশ্ববিদ্যালয়ে একটি ভাষা ইনস্টিটিউটের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন আল সাউদ।

২০১৬ সালের মার্চে তৎকালীন সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল বিন আহমেদ আল-যুবায়ের ঢাকা সফর করেছিলেন। প্রায় ছয় বছর পর দেশটির কোনো পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে এলেন।

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বুধবার দুপুরের পর ঢাকা ত্যাগ করার কথা রয়েছে।

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..